মুসাফির
- মৃণাল কানতি দাস - সওদাপাতি ২৮-০৪-২০২৪

দু দিনের মুসাফের...
এক দিনে সে পেয়েছে যতটা, সেটাই লাগছে ঢের।
জগৎ পেয়েছে সওগত পেয়েছে, অনেক প্রাপ্তি তার
আর দিন যদি থেকে যায় সে নাশ হবে সংসার।
তাইতো খোদা ডাকে...
এবার সময় হারিয়ে যাবার, অচেনা নদীর বাঁকে।

দুই কুল তার গভীর আঁধার, শ্বাপদসংকুল তীর
তারি মাঝে আজ হারিয়ে যাবে, দুদিনের মুসাফির।
বন্ধু সময় হলো...
অনেক পেয়েছো এই বার তুমি, নোঙর খানি তোল।

নোঙর তোল দাঁড় বেয়ে চলো, বিদায় রাগিনী বাজে
স্থান ছেড়ে দাও নতুন আসছে, জীবন বেলার সাঁঝে
বিদায় বন্ধু আজি...
নাকি তুমি আজ বিদায় বেলার,সঙ্গী হতে রাজি ?

সঙ্গী হলে ঝটপট বলো,সময় অনেক কম
মুসাফির অাজ ক্রান্তি লগ্নে থেমে যায় বুঝি দম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।